Wap4dollar.com

Monday 13 August 2018

বোরকা পড়ে ফেইসবুকে ছবি দেওয়া বোনদের জন্যে কি জায়েজ?

 বোরকা পড়ে ফেইসবুকে ছবি দেওয়া বোনদের জন্যে কি জায়েজ? বা ইসলামিক পোস্ট এ বোরকা পড়া বোনদের ছবি ব্যবহারের বৈধতা কি?

মুফতী মাসরুর আহমদ ফরাজী

--------------------­--------------------­--------------------­--

আজকের পোস্টটা মূলত বোন আপনার জন্যে। আর কিছু অংশ ভাইদের জন্যেও। যে বিষয়টা নিয়ে কথা বলছি এটা বর্তমান পাক্কা মুসলিম দাবি করা কিছু সংখ্যক
মুসলিম ভাই ও বোনদের নতুন ধারা। আমি বোনদেরকে জিজ্ঞেস করতে চাই বোরকা পড়ে ছবি করা যায় এটা আপনাকে কে বলেছে?কোন হাদীসে পেয়েছেন বা কোন ইসলামিক স্কলার এর লেকচার থেকে আপনি এটা শিখেছেন? শিখে থাকলে কুর'আনের কোন আয়াত বা কোন সহীহ হাদীসের ভিত্তিতে বুঝেছেন যে এটা বৈধ?
আর ভাইদেরকে বলতে চাই যে,আপনি কি নিজের বোন বা স্ত্রীর বোরকা পড়া ছবি ফেইসবুকে আপলোড করা জায়েজ মনে করেন? আপনি হয়তো মনে করেননা।
মনে করলে আপনি দাইয়্যুস। আর যদি নিজের বোন,স্ত্রী, মেয়ের বোরকা পড়া ছবি হলেও আপলোড করতে আপনার বিবেকে বাঁধে,তাহলে আরেকজনের মেয়ে,স্ত্রী বা বোনের ছবি আপলোড করার অধিকার আর বৈধতা আপনাকে কে দিয়েছে?
যে আপনি আপনার প্রত্যেকটা পোস্টে কোন না কোন বোরকা পড়া মেয়ের ছবি আপলোড দেন?

আর যে বোন ও ভাইয়েরা নিজেদের ছবি দেননা তারা আরেকটা মেয়ের ছবি আপলোড দেন কিভাবে? কোন বিবেকে?
আর যে বোনেরা নিজেদের ছবিই আপলোড দেন তাদের বলার তো কিছুই নেই! তারাই হলো মূল শয়তান বা শয়তানের খালাত বোন! আরে এটা কিছুইনা ৷ এটা একটা ডিজিটাল শয়তানি ও শয়তানের নতুন ফাঁদ।
যেমন : যে ছেলে রাস্তায় বেপর্দা মেয়ে দেখলে চোখ নিচু করে ফেলে,শয়তান তখন তার চোখে আকর্ষণীর করে দেয় রাস্তার বোরকা পড়া মেয়েটাকে। যে মেয়েটা বেগানা পুরুষ দেখে চোখ নিঁচু করে,শয়তান সেই মেয়ের জন্যে সুন্দর করে দিয়েছে দাঁড়িওয়ালা ছেলেটাকে।

ঠিক তেমনি শয়তান জানে যে এই মেয়েকে দিয়ে বেপর্দা হয়ে ছবি আপলোড দেওয়া সম্ভব নয়,তাই সে এমন একটা ফাঁদ পেতেছে,যা আপনি টেরই পাননি। সে আপনাকে এটা বুঝিয়েছে যে বোরকা পড়লে তো পর্দা তো হয়েছেই, এবার ফেইসবুকে ফটো আপলোড দিলে কোন সমস্যা নেই।
তাও আবার ইসলামিক পোস্টের মধ্যে! আবার কিছু লোক মাঝেমধ্যে তা দেয় পর্দা সংক্তান্ত পোস্টেও!

এবার আমার প্রশ্ন হলো যদি আপনি বোরকা পড়ে নিজেকে সবার সামনে প্রেজেন্ট করেন,তাহলে আপনার পর্দা হলো কোথায়? ওহ! চেহারা দেখা যায়না তাই পর্দা হলতো?? Ok, Fine, কিন্তু আপনার এই ঢেকে রাখা শরীরের ধারণকৃত স্থীর ঐ ছবি, আপনাকে আরও আগ্রহী করে দেয়। বিশেষ করে যখন আপনি সুন্দর বোরকা পড়েন।
সুন্দর বোরকার ফলে যদি আপনাকে সুন্দরই লাগে,তাহলে আপনার পর্দা হলো কোথায়? যদি আপনার বোরকা পড়ে আকর্ষণীয় ভঙ্গিতে দেওয়া ছবি একটা ছেলের মনে ফাহিশা সৃষ্টি করে,তাহলে আপনার পর্দা হলো কিভাবে? কোনো আলেম এটাকে জায়েজ বলেছে কি? যদি কেউ এটাকে জায়েজ বলে তাহলে সে মূর্খ। কুর'আনের কোন আয়াত বা কোন সহীহ হাদীসের আয়াত দিয়ে সে ফতোয়া দিয়েছে? এবার আপনি বলতে পারেন যে বোরকা পড়ে বের হওয়া গেলে কেন ফটো দেওয়া যাবেনা? বোন বোরকা পড়ে রাস্তায় হাঁটলে আপনি কোন পুরুষের দৃষ্টির কেন্দ্রবিন্দুতে থাকেননা। আপনি থাকেন চলমান, বা আপনি সারাক্ষণ একজনের চোখের সামনে থাকেননা।
আপনি মুহুর্তেই একজনের চোখের সামনে থেকে Vanish হয়ে যান। কিন্তু Facebook-এর স্থীরথাকা ঐ ছবির মাধ্যমে আপনি একজন পুরুষের দৃষ্টির কেন্দবিন্দুতে থাকেন। আর Video-এর মাধ্যমে থাকেন তার চোখের সামনে।তাহলে কেন আপনি এটা করেন? কিসের ভিত্তিতে আপনি নিজেকে পর্দাশীল মনে করেন?

যত বোন এই পোস্টটা পড়েছেন অনুরোধ থাকবে এসব আর করবেননা।
আর হ্যাঁ,ছেলেদেরও কিছু ছবি পাওয়া যায় ফেইসবুকে ৷
দাঁড়ি কেটে ছোট করে সুন্দর হাসি দিয়ে Attractive ভাবে ছেলেদেরও কিছু ছবি দেখা যায় ।
যে ভাইয়েরা এই পোস্টটা পড়েছেন আপনাদের বলছি আপনি পুরুষ বলে এই না যে আপনার Attractive Photo করার অধিকার আছে!!--??
যদিও ছবিগুলো আরবের ছেলেদের বা মেয়েদের, কিন্তু সেগুলো বাংলাদেশে Publish করেন আপনারাই ৷
এসব ডিজিটাল ফিতনা আর শয়তানি বন্ধ করুন। শয়তানের ফাঁদ সম্পর্কে সচেতন হন। এরপরেও আপনি আপনার পর্দাওয়ালা প্রোফাইল পিক রাখার জন্য লজিক দেখাতে পারেন। কিন্তু বোন এটাই সত্যি, আপনার লজিক এখানে কোন কাজে লাগবে না।

তাই সাবধান হোন বোরখাওয়ালা প্রোফাইল পিক রাখার ক্ষেত্রে। নাহলে যারা উলঙ্গ হয়ে পিক আপলোড করে তাদের সাথে আর আপনার কোন তফাৎ থাকবে না। পরকালে তাদের মতো আপনাকেও হিসাব দিতে হবে।



♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦♦

এতো আকিষ্ট করা মেয়েদের পিচ দেন কেন ফেচবুকে? বোনেরা আপনি নারী আল্লাহ আপনাকে সৃষ্টি করেছেন আল্লাহুর গোলামি করার জন্য আর আপনার স্বামীর সহধর্মীনি হিসাবে ,,,, তাই আপনার উচিৎ নয় ফেচবুকে ছবি দেওয়া?  আর ছেলে পেলের সাথে কমেন্ট এতো অযথা কতা বলা উচিৎ নয় ........এই জন্য আপনার অনেক অনেক আনলিমিটেড গুনা হতে পারে? বড় গুনা? বুঝেন দয়া করে বোনেরাে এতো পিচ দেন ফেচবুকে হিজাব করা হলেও এই গুলিতো মেয়েদেরি পিচ মানুষ আকিষ্ট হয় ,,,,,ফেচবুকে তো হাজার হাজার মানুষ আশে? এইগুলি কতো জন ই বা দেখবে আর কতো বছর ই বা থাকবে,,,,,,, বলেন কি জবাব দিবেন পরকালে আল্লাহুর কাছে একদিন।


তওবা করে সব মুছে দিতে পারবেন না ,,,,, জাহান্নামের ভয় এ?

♦ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ভবিষৎ বানী♦

♦ নারী পরুষের উপরে কর্তৃত্ব দেখাবে ।

♦ মহিলা নেতা হবে ।


♦ নারী জাতি অনেক নরম হয় এবং নারীর দ্বারা  প্রথম অপরাধের সৃষ্টি হয়। শয়তানের ধোকায় পরে মা হওয়া ভূল করেছিল।

♦ জাহান্নামীদের অধিকাংশ নারী!

♦ লানত ঐ মহিলাদের যারা পুরুষের পোষাক পরিধান করে!

♦ লানত ঐ পুরুষদের  যারা মহিলাদের পোষাক পরিধান করে!

No comments:

Post a Comment