Wap4dollar.com

Saturday 15 August 2015

★★★জেনে নিন , আদর্শ সঙ্গীর ৫টি বৈশিষ্ট্য !

★★★জেনে নিন , আদর্শ সঙ্গীর ৫টি বৈশিষ্ট্য !

আমাদের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পর্ক হল আমাদের জীবনসঙ্গীর সাথের সম্পর্ক। তার সাথে আমাদের আত্মার সম্পর্ক সৃষ্টি হয়। জীবনের সবচেয়ে দীর্ঘ সম্পর্ক তার সাথেই সৃষ্টিকর্তা সৃষ্টি করে দিয়েছেন। তখনি একজন আমাদের সবচেয়ে কাছের মানুষে পরিণত হয়, যখন আমরা তাকে চোখ বন্ধ করে বিশ্বাস করে সবকিছু শেয়ার করতে পারি। আমাদের জীবনসঙ্গীর সাথে এমনই সম্পর্ক হওয়া উচিৎ। আপনার জীবনসঙ্গী কি আপনার আদর্শ সাথী? তা জানার জন্য নিচের গুণগুলো তার মাঝে আছে কিনা তা মিলিয়ে দেখতে পারেন।


১. আপনি তাকে বিশ্বাস করেন:
আপনি যখন যা করছেন তার সবকিছু আপনি তাকে নির্দ্বিধায় বলে দিচ্ছেন। কোন কথা বলার ক্ষেত্রে আপনার মাঝে কোন প্রকারের ভয় কাজ করে না। কারন, সবসময় সে আপনাকে সাপোর্ট করে। সময়ে অসময়ে সে আপনার ভাল বন্ধু। আপনার জন্য শ্রেষ্ঠ শ্রোতা। আপনার সকল বিষয় তার ভাল লাগে। তবে হ্যা, আপনার কোন বিষয়ে ভুল দেখলে সে আপনাকে অবশ্যই জানায়। কিন্তু সে কখনও আপনার মনে দুঃখ দেন না।

২. মজা করার নতুন উপায় বের করছেন:
যতক্ষণ সে আপনার সাথে থেকে আপনি হাস্যজ্জ্বল থাকেন। প্রতিটি মুহূর্ত আপনারা নতুন নতুন মজার সাথে আনন্দে পরিপূর্ণ থাকে। আপনারা সবসময় একে অপরের খুশির জন্য বিভিন্ন কাজ করে থাকেন। আপনারা কখনও কখনও একে-অপরের খেলার সাথী হিসেবে আবির্ভূত হবেন।


৩. অসময়ে আপনি তার পাশে থাকেন:
সে যখন খুব খারাপ সময় অতিবাহিত করেন, আপনি তা বুঝতে পারেন। তার মন ভাল করার জন্য কি করা প্রয়োজন তাও আপনি খুব স্বাভাবিকভাবেই জানতে পারবেন। ঠিক একইভাবে তিনিও আপনার সকল সময়ে আপনার পাশে থাকার চেষ্টা করেন। সে আপনার মন ভাল রাখার জন্য তার যথাসাধ্য চেষ্টা করে থাকেন। তাহলে বুঝে নিন, আপনি আপনার জীবন সঙ্গী পেয়েছেন।


৪. আপনি তার মন পড়তে পারেন:
তার সাথে যখন আপনার আত্মার সম্পর্ক সৃষ্টি হবে। তখন আপনারা কথা না বলে একে অপরের মন পড়তে পারবেন। একে অপরের মনের কথা বোঝার জন্য শুধু মুখের ভাষার প্রয়োজন নয়, চোখের ভাষাও রয়েছে।


৫. আপনি মুক্ত:
আপনার সঙ্গী আপনার কোন কাজে বাঁধা প্রদান করে না। আপনি যেমন তাকে বিশ্বাস করেন, তেমনি আপনাকেও তিনি মন থেকে বিশ্বাস করে। আপনার কাজের ক্ষেত্র, আপনার আচরন, পোশাক ইত্যাদি সবকিছুই তার ভাল লাগে। সে এসবের জন্য আপনাকে বাঁধা দেন না।

আত্মার সঙ্গী পাওয়া মানে এই নয় যে, আপনার জীবনে কোন দুঃখ থাকবে না। কিন্তু দুঃখগুলোকে খুব সহজেই জয় করে জীবন সংরামে এগিয়ে যাবার প্রেরণা পাবেন। যত কষ্ট থাকুক, দুঃখের মাঝে সবসময় মনে সুখ থাকবে।

No comments:

Post a Comment